শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

মাদার্শায় শানে মুস্তফা দঃ কনফারেন্স অনুষ্ঠিত

হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নে মাদার্শা’র সর্বস্তরের সুন্নি জনতার উদ্যােগে ৪ ডিসেম্বর শুক্রবার মাদারীপুল চত্বরে শানে মুস্তফা দঃ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

হযরত আকবর শাহ রহঃ জামে মসজিদের খতিব অধ্যক্ষ আল্লামা নজরুল ইসলাম এর সভাপতিত্বে এবং মাওলানা মোঃ লিয়াকত আলী খাঁন ও মাওলানা মোঃ জুবাইর আবেদীনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন ছিপাতলী গাউসিয়া আলীয়া আল্লামা মাদ্রাসার প্রধান মুফাচ্ছির আল্লামা গাজী শফিউল আলম নেজামী। এতে আলোচনা করেন, মিশর আল-আযহার বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আল্লামা শায়খ সৈয়দ মোঃ হাসান আল-আযহারী, চাঁন্দগাও বাহিরসিগন্যাল দরবারে বারীয়া শরীফের শাহাজাদা আল্লামা ছৈয়দ মোকাররম বারী, ঢাকাস্থ হাবিবিয়া শাহী জামে মসজিদের খতিব আল্লামা শায়খ আব্দুল মোস্তফা রাহীম আল-আযহারী, মাওলানা মোহাম্মদ ইমরান হাসান আল-কাদেরী, মাওলানা মোহাম্মদ এনাম রেজা কাদেরী, মাওলানা সৈয়দ মুহাম্মদ হারুনুর রসিদ।
বক্তারা বলেন, তরুণরাই আগামীর ভবিষ্যৎ। তারা ঐক্যবদ্ধ্য হয়ে চাইলে সমাজে শান্তি শৃংখলা বজায় ও সমাজকে অপসংস্কৃতি রোধে ভূমিকা রাখতে পারে। আল্লাহর দেওয়া বিধানমতে চলে ও রাসূলে পাক দঃ এর আদর্শানুসারে জীবন যাপনের মাধ্যমে সুন্দর চরিত্র গঠন করতে পারে। তরুণরা বর্তমানে বেহায়পনা থেকে নিজেদের দূরে রেখে ধর্মীয় আচার-অনুষ্টান পালনের মাধ্যমে প্রমাণ করে যে, চাইলে সবকিছু সম্ভব। তাদের অক্লান্ত পরিশ্রমে মাদার্শার বুকে বিশাল কনফারেন্স উপহার দেওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন। ইসলাম শান্তির ধর্ম, মানবতার ধর্ম। সুতরাং সূফিবাদের দর্শন লালিতরা কখনও মারামারি, হানাহানি, উগ্রতায় বিশ্বাসী নয়। এই ধারাবাহিকতা যেন তরুণ সমাজের কাছে বিদ্যমান থাকে।
যোহরের নামাযের পর থেকে খতমে কোরআনের মাধ্যমে শুরু হয় কনফারেন্স আনুষ্ঠানিকতা। এরপর খতমে গাউসিয়া অনুষ্ঠিত হয়।
নামায, রোজাসহ বিভিন্ন বিষয়ের উপর দাওয়াতে খায়র মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয় এবং বয়ান করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com